পণ্যের গুনগত মান নিয়ন্ত্রণে রাজধানীর বাড্ডা এলাকায় বিএসটিআই এর মোবাইল কোর্ট কতৃক ১ লাখ টাকা জরিমানা

Uncategorized অপরাধ আইন ও আদালত রাজধানী

নিজস্ব প্রতিবেদক : বুধবার ৫ এপ্রিল রাজধানীর বাড্ডা থানা এলাকায় এপিবিএন-১১ এর সহযোগিতায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে ২টি প্রতিষ্ঠান কে জরিমানা করা হয়। প্রতিষ্ঠান ২ টি যথাক্রমে, আপনজন ফুড ফ্যাক্টরী, বাড়ী-২৬৬, রোড-৯, পূর্বাচল, উত্তর বাড্ডা, বাড্ডা, ঢাকা প্রতিষ্ঠানটিকে বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতীত মানচিহ্ন ব্যবহারপূর্বক এবং মোড়কজাতকরণ সনদ গ্রহণ ব্যতীত পণ্য “কেক, বিস্কুট” উৎপাদন, বিক্রয় এবং বাজারজাত করার অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা এবং ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা করা হয় এবং আল মোজাদ্দেদ, লেন-৯, পূর্বাচল, উত্তর বাড্ডা, বাড্ডা, ঢাকা প্রতিষ্ঠানটিকে একই অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর আইন, ২০১৮ অনুসারে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা এবং ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে ২৫,০০০ (পঁচিশ হাজার) টাকা জরিমানা প্রদান করা হয়। উপরোক্ত প্রতিষ্ঠান দুটিকে উল্লেখিত দুইটি আইনে সর্বমোট ১,০০,০০০ (এক লাখ) টাকা জরিমানা প্রদান করা হয়।

এছাড়া রামপুরা এলাকায় অবস্থিত বেলমন্ট ফেব্রিক্স লিমিটেড, ৬২, পূর্ব হাজিপাড়া, ডিআইটি রোড, রামপুরা, বিএসটিআই আইন ২০১৮ অনুসারে কাপড়ের রং এর স্থায়িত্বের উপর বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর লাইসেন্স গ্রহণ করায় ধন্যবাদ জ্ঞাপন করা হয় এবং একই এলাকায় অবস্থিত অপর একটি প্রতিষ্ঠান ইনভেন্ট, ৬২, পূর্ব হাজিপাড়া, ডিআইটি রোড, রামপুরা, ঢাকা-কে কাপড়ের রঙের স্থায়িত্বের উপর বিএসটিআই লাইসেন্স গ্রহণ করার বিষয়ে বিএসটিআই অফিসে দ্রুত যোগাযোগ করার জন্য পরামর্শ প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্ট বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা নোভেরা বিনতে নূর, ফিল্ড অফিসার (সিএম), এবং মোঃ কামরুল পলাশ, পরিদর্শক (মেট্রোলজি), ডিএমআই, ঢাকা দায়িত্ব পালন করেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *