ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাস্থ ছাত্রছাত্রীদের নিয়ে গঠিত “ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোশিয়েশন অব বাঁশখালী (ডুসাব)” এর ইফতার মাহফিল অনুষ্ঠিত

Uncategorized বিশেষ প্রতিবেদন রাজধানী শিক্ষাঙ্গন

নিজস্ব প্রতিবেদক : গতকাল বৃহস্পতিবার  ৬ এপ্রিল বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চট্টগ্রাম জেলার বাঁশখালী থানাস্থ ছাত্রছাত্রীদের নিয়ে গঠিত “ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোশিয়েশন অব বাঁশখালী (ডুসাব)” এর ইফতার মাহফিল।


বিজ্ঞাপন

বিকেল পাঁচটায় শুরু হওয়া এ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১৬ আসনের মাননীয় সংসদ সদস্য জনাব মোস্তাফিজুর রহমান চৌধুরী। তিনি তাঁর বক্তব্য ঢাবিতে পড়ুয়া বাঁশখালীর ছাত্রছাত্রীদের ঐক্যবদ্ধ থাকার নির্দেশনা প্রদান করে বলেন, ” ঢাকা বিশ্ববিদ্যালয় পড়া মানে একটা বিশাল গৌরবের বিষয়। তোমরা যারা ঢাবিতে পড়ছো, সবাই যেন পড়াশোনা শেষে নিজ জনপদের কল্যাণে আসো।” এছাড়া তিনি বিপদে-আপদে সংগঠনের সদস্যদের পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন।

ডুসাবের সাধারণ সম্পাদক আব্দুর রহমানের সঞ্চালনায় এ কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনোয়ার খান মডার্ন মেডিকেলের অধ্যাপক ও বাঁশখালী সমিতির সভাপতি ডাঃ আলমগীর চৌধুরী। তিনি ডুসাবকে ঢাকাস্থ বাঁশখালী সমিতির অবিচ্ছেদ্য অংশ অবহিত করে বলেন, “ঢাবিতে পড়ুয়া বাঁশখালীর ছাত্রছাত্রীরা চারদিকে এভাবে বিচরণ করছে, তা ডুসাবের ইফতারে না আসলে অজ্ঞাত থেকে যেতো”।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডুসাবের সভাপতি জনাব তালুকদার মোঃ ফোরকান। তিনি সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ও সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

এছাড়া কর্মসূচিতে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রিয় সহ-সভাপতি জনাব রিয়াজ উদ্দীন চৌধুরী সুমন, সুপ্রীম কোর্টের আইনজীবী জনাব তারেক আব্দুল্লাহ ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক জনাব ফয়সাল মাহমুদসহ আরো অনেকে।

উল্লেখ্য যে, বাঁশখালী থানা থেকে ঢাবিতে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায় ১৩০ জন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *