নওগাঁয় বাংলা নববর্ষ উৎযাপন উপলক্ষে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত 

Uncategorized বিনোদন রাজশাহী সারাদেশ

নওগাঁ জেলা প্রতিনিধি : নওগাঁয় বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে প্রস্তুতি মূলক এক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১২ টায় আয়োজনেন ওগাঁ জেলা প্রশাসক,  খালিদ মেহেদী হাসান, প্রস্তুতি মূলক সভাটি অনুষ্ঠিত হয়। পহেলা বৈশাখ বাংলা নববর্ষ পালন বাঙালি সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ। আবহমান কাল ধরে বাঙালি অধ্যুষিত জনপদে সার্বজনীন ও অসাম্প্রদায়িক এ উৎসবটি পালিত হয়ে আসছে। দেশে ১৪১৭ বঙ্গাব্দ থেকে বাংলা নববর্ষ জাতীয় ভাবে উদ্যাপিত করা হচ্ছে।


বিজ্ঞাপন

বাংলা নতুন বছরকে বরণ করে নেয়ার উৎসবে নানা আয়োজনের মধ্যে বাংলাদেশের ‘মঙ্গল শোভাযাত্রা’ মানবসভ্যতার প্রতিনিধিত্বশীল সংস্কৃতি হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করে। সরকারী নির্দেশ অনুযায়ী এবছর রমজান মাস হওয়ায় বাংলা নববর্ষ ১৪২৬ এর কার্যক্রম শুধু দিনব্যাপী করা হবে। সকাল থেকে বিকেল ৩টার মধ্যে বৈশাখী উৎসবের কার্যক্রম সমাপ্ত করতে হবে।

পরে বিগত বছরের কার্যবিতরণী তুলে ধরেন নির্বাহী কর্মকর্তা উপজেলা পরিষদ নওগাঁ সদর, জনাব মির্জা ইমাম উদ্দিন বাংলাদেশ প্রেসক্লাব নওগাঁ জেলা শাখা প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব আলম রানা দৈনিক বিশ্ব মানচিত্র। এবছর পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে উন্মুক্ত আলোচনা করেন উপস্থিত বক্তারা আলোচনা সাপেক্ষে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *