জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে নৌকার মাঝি হলেন নুরুল ইসলাম

Uncategorized অন্যান্য


রিয়াজ রহমান ঃ জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি নুরুল ইসলাম। শনিবার ১৫ এপ্রিল গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

নুরুল ইসলাম এলাকায় একজন ক্লিন ইমেজের রাজনীতিবীদ হিসেবে পরিচিত। এই ছাড়া ও তিনি মুক্তিযুদ্ধের সংগঠক ও জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা কালীন সাংগঠনিক সম্পাদক ছিলেন। তিনি ১৯৯৭ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৬৫ সালে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের সদস্য হিসেবে রাজনীতিতে সক্রিয় হন।৬৬ সালের ছয় দফা ৬৯ গনআন্দোলন ও ১৯৭০ সালের নির্বাচনে নৌকার পক্ষে সক্রিয় ছিলেন। ৭১ সালের মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তিনি মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে সক্রিয় ভূমিকা রাখেন। ৭২ সালে জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সন্মেলনে তিনি সাংগঠনিক সম্পাদক মনোনীত হন।

সর্বশেষ তিনি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ ও জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। গত ২রা নভেম্বর জগন্নাথপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে চেয়ারম্যান নির্বাচিত হন উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব আকমল হোসেন।

গত ২৬ ডিসেম্বর তিনি মারা গেলে চেয়ারম্যান পদের শুন্য পদে উপ নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন । নির্বাচনী তফসিল অনুযায়ী ২৭ এপ্রিল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। ৩০ এপ্রিল যাছাই বাছাই, ৮ মে প্রত্যাহার, ৯ মে প্রতীক বরাদ্দ ও ২৫ মে ভোট গ্রহণ গ্রহণ অনুষ্ঠিত হবে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *