দুঃস্থ ও সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী ও ইফতার বিতরণ করলেন ডিএমপি কমিশনার

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ ঈদের অনাবিল আনন্দ সকলের মাঝে ছড়িয়ে দিতে অসহায়, দুঃস্থ ও সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী ও ইফতার বিতরণ করেছেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম।
গতকাল বৃহস্পতিবার ২০ এপ্রিল, দুপুর ৩টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়ারী বিভাগ ধলপুর কমিউনিটি সেন্টারে ঈদ সামগ্রী ও ইফতার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে।

সকলকে ঈদের শুভেচ্ছা জানিয়ে এসময় ডিএমপি কমিশনার বলেন, ঈদ সৌহার্দ্য ও খুশির বার্তা নিয়ে আসে। ইসলাম শিক্ষা দেয় আনন্দ শুধু একা উপভোগ করার বিষয় নয়, সবাইকে নিয়ে উপভোগ করতে হবে। এজন্য ইসলামে যাকাত-ফিতরার ব্যবস্থা করা হয়েছে যাতে আনন্দ সবাই ভাগাভাগি করতে পারে।

তিনি বলেন, দেশে এমন অনেক পরিবার আছে যারা আনন্দ পুরোপুরি উপভোগ করতে পারে না, কারণ তাদের এক বেলার খাবার আছে তো আরেক বেলার খাবার নাই। মাননীয় প্রধানমন্ত্রী বিষয়টি বিবেচনা করে সারা দেশে বয়স্ক ও বিধবাদের জন্য ভাতার ব্যবস্থা করেছেন। তিনি ভূমিহীন ও গৃহহীনদের ঘরের ব্যবস্থা করে দিয়েছেন।

করোনার সময় পুলিশ মানুষের বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিয়েছে। বাপ ছেলের আর ছেলেরা মায়ের লাশ ফেলে গেলেও পুলিশ সেই লাশ দাফন করেছে। এ কাজ করতে গিয়ে ১০৬ জন পুলিশ করোনায় মারা গিয়েছেন কিন্তু পুলিশ সেবা দেয়া থেকে কখনো বঞ্চিত করেনি, যোগ করেন তিনি।

ডিএমপি কমিশনার বলেন, কয়েকদিন আগে আপনারা দেখেছেন, নিউ মার্কেটে যখন আগুন লাগলো পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি দোকানে আগুন থেকে বাঁচাতে মাথায় করে কাপড়ের বস্তা নিচে নামিয়ে দিয়েছে। পুলিশ নিজস্ব ডিউটির পাশাপাশি সবসময় এ ধরনের কাজ করে।

তিনি বলেন, কয়েক মাস আগেও এখানে আপনাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এবার ঈদ সামগ্রী বিরতরণ করা হল।

এলাকায় যদি কোন মাদক কারবারি থাকে সে ব্যপারে পুলিশকে তথ্য প্রদান করে সহায়তার অনুরোধ জানান ডিএমপি কমিশনার।

ডিএমপির ওয়ারী বিভাগের আয়োজনে ২০০ জন অসহায়, দুঃস্থ ও সুবিধাবঞ্চিতদের মাঝে ঈদ সামগ্রী ও ইফতার বিতরণ করা হয়।

এসময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খঃ মহিদ উদ্দিন বিপিএম-বার; অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) মুহাঃ আশরাফুজ্জামান বিপিএম; অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান; যুগ্ম-পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *