রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে বাইডেনসহ পাঁচ রাষ্ট্রপ্রধানের শুভেচ্ছা

Uncategorized আন্তর্জাতিক জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজনীতি

কুটনৈতিক প্রতিবেদক : মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ পাঁচ বিশ্বনেতা বাংলাদেশের নতুন রাষ্ট্রপতি মোঃ সাহাবুদ্দিনকে অভিনন্দন জানিয়েছেন। অন্য চার রাষ্ট্রপ্রধান হলেন ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিসটো, কাজাখস্তানের প্রেসিডেন্ট কাসিম-জোমার্ট টোকায়েভ, বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো ও সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালাইন বেরসেট।


বিজ্ঞাপন

তাঁরা পৃথক বার্তায় মোঃ সাহাবুদ্দিনকে অভিনন্দন জানান।  বাংলাদেশের জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করে নেতৃবৃন্দ বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও জোরদার করার ওপর জোর দেন।

মোঃ সাহাবুদ্দিনকে অভিনন্দন জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট বলেছেন, ‘বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে দীর্ঘস্থায়ী অংশীদারিত্ব আমাদের সবার জন্য আরও শান্তিপূর্ণ ও সমৃদ্ধ ভবিষ্যৎ গঠনে সহায়তা করেছে।’

তিনি আরও বলেন, ‘একসঙ্গে আমরা আমাদের দুই দেশের মধ্যে অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং উন্নয়ন সম্প্রসারিত করেছি। একসঙ্গে আমরা দুর্নীতি মোকাবিলা ও জলবায়ু পরিবর্তন এবং রোহিঙ্গা শরণার্থী সংকটের মতো বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা চালিয়ে যাচ্ছি। আর এভাবে আমরা ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি উন্নত বিশ্ব তৈরি করে যাচ্ছি।’

বাইডেন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র দুই দেশের মধ্যে অংশীদারিত্ব আরও গভীর করতে এবং গণতন্ত্রকে শক্তিশালী করতে, মানবাধিকারের অগ্রগতি ও গণতান্ত্রিক নীতি রক্ষাসহ আমাদের অভিন্ন মূল্যবোধের পক্ষে দাঁড়াতে একসঙ্গে কাজ করতে প্রস্তুত রয়েছে। (তথ্য সূত্র : বাসস)


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *