স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট চট্টগ্রাম বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিনিধি ঃ সোমবার ১৫ মে, চট্টগ্রাম মহানগরীর দামপাড়া পুলিশ লাইনস মাল্টিপারপাস ড্রিল শেডে স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট চট্টগ্রাম বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত অবহিতকরন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার)।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মুহাম্মাদ ফয়সল মাহমুদ, পিপিএম এর সভাপতিত্বে আয়োজিত সভাটিতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলার জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

এসময় প্রধান অতিথিসহ প্রধান আলোচক বলেন ডিজিটাল বাংলাদেশ এখন একটি বাস্তবতা। স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট জাতি গঠনই আমাদের পরবর্তী লক্ষ্য। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্য পূরণে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই।

এছাড়াও তাঁরা কৃত্রিম বুদ্ধিমত্তা, ইন্টারনেট, ভার্চুয়াল বাস্তবতা, উদ্দীপিত বাস্তবতা, রোবোটিকস অ্যান্ড বিগ-ডাটা সমন্বিত ডিজিটাল প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের মাধ্যমে বাংলাদেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে গৃহীত পরিকল্পনার কথা তুলে ধরেন।

এসময় স্মার্ট চট্টগ্রাম বিনির্মাণে আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা, বিদ্যুৎ শক্তির নিরাপদ ব্যবহার, আধুনিক ট্রাফিক ব্যবস্থাপনা, কেপিআই এর নিরাপত্তা বিধানসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

সভাটিতে আরো উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন, পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ আব্দুল ওয়ারীশসহ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাবৃন্দ এবং অফিসার ও ফোর্সগণ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *