পণ্যের গুনগত মান নিয়ন্ত্রনে বিএসটিআই এর ফরিদপুর জেলা কার্যলয়ের মোবাইল কোর্ট পরিচালনা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি :  বুধবার  ২৬ জুলাই,  বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই)  এর ফরিদপুর জেলা  জেলা কার্যালয় ও ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলা প্রশাসন এর সমন্বয়ে আলফাডাঙ্গা উপজেলায় মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে,  আনন্দ স্টোর, আলফাডাঙ্গা বাজার, আলফাডাঙ্গা, ফরিদপুর কে খোলা বিস্কুট, চানাচুর বাজারজাত করায় এবং অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য সংরক্ষণ করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫২ ধারা অনুযায়ী ১,০০০ (এক হাজার) টাকা জরিমানা করা হয়।

চলন্তিকা মিষ্টান্ন ভাণ্ডার, আলফাডাঙ্গা বাজার, আলফাডাঙ্গা, ফরিদপুর কে মোড়কজাত সনদ না নিয়েই ফার্মেন্টেড মিল্ক (মিষ্টি দই) উৎপাদন ও বাজারজাত করায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮ এর ২৪(১) ধারা অনুযায়ী ৫,০০০ (পাঁচ হাজার) টাকা জরিমানা করা হয়।

শিখা মিষ্টান্ন ভাণ্ডার, আলফাডাঙ্গা বাজার, আলফাডাঙ্গা, ফরিদপুর কে অস্বাস্থ্যকর পরিবেশে ফার্মেন্টেড মিল্ক (মিষ্টি দই) পণ্য সংরক্ষণ করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৫২ ধারা অনুযায়ী ২,০০০ (দুই হাজার) টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্টটি ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলা প্রশাসনের  নির্বাহী ম্যাজিস্ট্রেট  রজত বিশ্বাস এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসাবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর ফরিদপুর জেলা  জেলা কার্যালয়ের কর্মকর্তা প্রকৌঃ এস, এম সোহরাব হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও প্রকৌঃ মোঃ হাসিবুর রহমান, পরদর্শক (মেট) দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর ফরিদপুর জেলা  জেলা কার্যালয়ের কর্মকর্তা প্রকৌঃ এস, এম সোহরাব হোসেন, ফিল্ড অফিসার (সিএম) ও প্রকৌঃ মোঃ হাসিবুর রহমান, পরদর্শক (মেট) আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর ফরিদপুর জেলা কার্যলয়ের এধরণের  অভিযান পরিচালনা  অব্যাহত থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *