প্রাণিসম্পদ অধিদপ্তরে আওয়ামী লীগের সুবিধাভোগি কর্মকর্তারা এখনও বহাল তবিয়তে !

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

বিশেষ প্রতিবেদক : প্রাণিসম্পদ অধিদপ্তরের সদর দপ্তরে সদ্যপতিত স্বৈরাচারী আওয়ামী সরকারের দোসর ও সকল দুর্নীতির অপকর্মকারী এবং বিগত ৪ঠা’আগষ্ঠ স্বৈরাচারী হাসিনা সরকারের পক্ষে শান্তি সমাবেশে বিএনপি,জামাতের বিরুদ্ধে অশ্লীল ভাষায় শ্লোগান প্রদানকারী কর্মকর্তা-কর্মচারীরা এখনও বহাল তবিয়তে। এদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে উল্টো বিএনপি নামধারী সুযোগ সন্ধানী কতিপয় কর্মকর্তা ও নেতা আশ্রয় প্রশ্রয় দিচ্ছেন মর্মে অভিযোগ পাওয়াগেছে।


বিজ্ঞাপন

আওয়ামী লীগ সরকার আমলে অনিয়ম,দুর্নীতি করে প্রাণিসম্পদ অধিদপ্তরে দুনীতির বরপুত্র হিসাবে খ্যাত আওয়ামী পেশাজীবি সংগঠনের নেতা প্রকল্প পরিচালক অসীম কুমার দাস (২০-৩০ কোটি টাকার মালিক), ডা: মো: জাহাংগীর আলম (ন্যুনতম ৫০ কোটি টাকার মালিক), ডা: মহসীন তরফদার রাজু (মহিষ প্রকল্পের ৫০% টাকা আতœসাৎকারী), ডা: রাহাত (চরাঞ্চল প্রকল্পের ২০ কোটি টাকা আতœসাৎকারী),ডা: শরীফ ( ছাগল প্রকল্পের টাকা লুন্ঠন কারী ও বর্তমান উপ পরিচালক, খামার), পিডি ডা: নন্দদুলাল ঠিকাদার, এআইটি প্রকল্পের পিডি ডা: জসীমউদ্দীন (প্রায় ১০০ কোটি টাকার ভুয়া বিল প্রদানকারী ও নারী লোভী), এবং এলডিডিপি প্রকল্পের সিটিসি ডা: গোলাম রব্বানী ( হাজার কোটি টাকা তছরুপকারী), ডিপিডি ডা: মমিন. ডিপিডি ডা: অরুন, ডিপিডি ডা: হিরন্ময় অন্যতম।


বিজ্ঞাপন

এছাড়া বংগবন্ধুর নামে সংগঠন খুলে চাঁদাবাজকারী বেশ কিছু কর্মকর্তা-কর্মচারী এখনও বহাল তবিয়তে রয়েছেন। এদের বিষয়ে বিএনপির কথিত নেতৃত্বদানকারী নেতারা বিভিন্ন সময়ে আর্থিক সুবিধা গ্রহন করায় জোর করে কিছু বলতে পারছে না। মহাপরিচালকও কোন ব্যবস্থা নিচ্ছেন না।

উল্লেখ্য যে, পিডি ডা: জাহাংগীর আলমের বিরুদ্ধে উচ্চ আদালত হতে দুনীতির তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য বিগত ২১ সালে দুদুককে নির্দেশ দিলেও অদ্য পর্যন্ত কোন ব্যবস্থা নেয়া হয়নি। বিষয়টি বর্তমান সচিব, অতিরিক্ত সচিব ও ডিজি অবহিত আছেন। একইভাবে পিডি ড. অসীম, ডা: রাজু, ডা; রাহাত, ডা: শরীফ , ডা: জসীম এবং সিটিসি ডা: গোলাম রব্বানীর বিরুদ্ধে দুদুকে এবং মন্ত্রণালয়ে একাধিক অভিযোগ জমা রয়েছে বলে একাধিক সুত্র নিশ্চিত করেছে। কিন্তু আওয়ামী সরকারের পতন হলেও এদের বিরুদ্ধে কোন শাস্তিমুলক ব্যবস্থা নেওয়া হয়নি। ফলে সমস্ত সরকারী দপ্তরে আওয়ামী সুবিধাভোগী কর্মকর্তারা অপসারিত হলেও প্রাণিসম্পদ অধিদপ্তরের সদর দপ্তরে সকলেই রয়েছেন বহাল তবিয়তে।

অধিদপ্তরের নির্যাতিত এবং বৈষম্যের শিকার নাম প্রকাশে অনচ্ছিুক একাধিক কর্মকর্তা-কর্মচারী এ সকল দূনীতিবাজ ও স্বৈরাচারী হাসিনা সরকারের একনিষ্ঠ সমর্থকদের অবিলম্বে শাস্তিমূলক বদলীসহ এদের সকল দুনীতির তদন্তের দাবী তুলেছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *