বাগেরহাটের  শরণখোলায় বৃদ্ধের বিরুদ্ধে ষষ্ঠ শ্রেণির ছাত্রীকে যৌন নিপিড়নের অভিযোগ

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা বিশেষ প্রতিবেদন সারাদেশ

যৌন নিপীড়নের প্রতিকি ছবি।


বিজ্ঞাপন

নইন আবু নাঈম তালুকদার, (বাগেরহাট) :  বাগেরহাটের শরণখোলায় আব্দুল হক মোল্লা(৬৫) নামের এক বৃদ্ধের বিরুদ্ধে ষষ্ঠ শ্রেণির ১৪ বছরের এক ছাত্রীকে যৌন নিপিড়নের অভিযোগ উঠেছে। গত ১৪ সেপ্টেম্বর সকাল ৯ টার দিকে উপজেলার শরণখোলা গ্রামের পিলের রাস্তার সন্নিকটে এক দোকানে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ১৯ সেপ্টেম্বর সকালে ওই ছাত্রীর বোন বাদি হয়ে শরণখোলা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছে। পুলিশ আসামিকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেছে।

ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়, উপজেলার শরণখোলা গ্রামের পিলের রাস্তা গ্রামের বাসিন্দা ও ওই এলাকায় স্থাপিত বেসরকারি উন্নয়ন সংস্থা পরিচালিত কোডেক স্কুলের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী প্রতিদিনের ন্যায় ওই দিন স্কুলে আসে। ১৪ সেপ্টেম্বর সকাল ৯টার দিকে স্কুল সংলগ্ন একই গ্রামের মৃত মমিন উদ্দিন হাওলাদারের পুত্র আব্দুল হক মোল্লা মুদি দোকানে চানাচুর কিনতে গেলে আব্দুল হক তার স্পর্শকাতর স্থানে কয়েকবার স্পর্শ করে। তার বাবা-মা কাজের সন্ধানে ভারতে থাকায় তার বোন হাজেরা বেগমকে বিষয়টি অবহিত করে।

পরে বিষয়টি মিমাংশার জন্য স্থানীয় ভাবে চেষ্টা করলেও ব্যর্থ হয়। পরে ভুক্তভোগীর বোন হাজেরা বেগম শরণখোলা থানায় বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করে। শরণখোলা থানা পুলিশ তাকে গ্রেফতার করে কোর্ট হাজতে প্রেরণ করে। এ ব্যপারে আব্দুল হক মোল্লার পরিবারের সাথে যোগাযোগ করা হলে তাদের কাউকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে অব্দুল হক মোল্লার প্রতিবেশী ও কোডেক স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য নাম প্রকাশ না করার শর্তে বলেন, তিনি হলেন ওই স্কুলের জমি দাতা এবং সামাজিক মানুষ। একটি মহল ষড়যন্ত্র করে তাকে ফাঁসানোর জন্য এ ঘটনা ঘটিয়েছে।

শরণখোলা থানা পুলিশের অফিসার ইনচার্জ তদন্ত বলেন, অভিযোগের ভিত্তিতে আব্দুল হককে গ্রেফতার করে জেল হাজতে প্ররণ ও ভিকটিমকে জবানবন্দী দেয়ার জন্য বাগেরহাট জেলা আদালতে  প্রেরণ করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *