কিশোরগঞ্জের কটিয়াদি গচিহাটা রেলওয়ে স্টেশন এবং যশোরের শার্শা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন ময়মনসিংহ সারাদেশ

কিশোরগঞ্জের কটিয়াদি গচিহাটা রেলওয়ে স্টেশন মাস্টরের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি  :  কিশোরগঞ্জের কটিয়াদি গচিহাটা রেলওয়ে স্টেশন মাস্টরের বিরুদ্ধে ট্রেনের টিকিট বিক্রিতে নির্ধারিত মূল্যের থেকেও  অতিরিক্ত অর্থ অদায় করার মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।

উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন,জেলা কার্যালয়,কিশোরগঞ্জ হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। এনফোর্সমেন্ট টিম ছদ্মবেশে আগত কয়েকজন যাত্রীর সাথে কথা বলে সরকার নির্ধারিত অতিরিক্ত মূল্যে টিকিট ক্রয় করতে হয়েছে বলে সত্যতা  পায়।

দুদক টিম টিকিট কাউন্টারের বাইরেও টিকিট বিক্রি হচ্ছে মর্মে পায়। উক্ত অভিযোগসমূহ বিষয়ে স্টেশন মাস্টার এর সাথে কথা বলা হলে তিনি অস্বীকার করেন এবং তিনি উক্ত অনিয়ম বন্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণে করবেন মর্মে টিমকে আশ্বস্ত করেন।

 

যশোরের শার্শা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলীদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি  :  যশোরের শার্শা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলীদের বিরুদ্ধে গভীর নলকূপ প্রাপ্তির জন্য উপজেলার জনসাধারণ কর্তৃক জমা দেওয়া টাকা আত্মসাতের মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।

উক্ত অভিযোগের প্রেক্ষিতে দুদক,জেলা কার্যালয়, যশোর থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা কালে সংগৃহীত রেকর্ডপত্র পর্যালোচনায় ২০২১-২২ অর্থবছরে শার্শা উপজেলায় ১,১৯৭ টি নলকূপ বরাদ্দ দেওয়া হয়।

সরকারী নীতিমালা অনুযায়ী প্রতিটি নলকূপের বিপরীতে সহায়ক জামানত হিসেবে ১০,০০০ টাকা অভিযোগ সংশ্লিষ্ট ব্যক্তিগণ ডিডি’র মাধ্যমে সরকারী কোষাগারে জমা না দিয়ে নগদ গ্রহণ করেন এবং অতিরিক্ত আরো ১৭৭ জনের কাছ থেকে নগদ টাকা নিয়ে আত্মসাৎ এর চেষ্টা করেন।

ঘটনার সত্যতা পাওয়ায় অভিযোগ সংশ্লিষ্টদের বিরুদ্ধে বিভাগীয় মামলা রজু করা হয়েছে এবং ইতোমধ্যে গ্রাহকের নিকট থেকে গৃহীত সমুদয় টাকা ফেরত প্রদান করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *