অভয়নগরের পল্লীমঙ্গল আদর্শ মহাবিদ্যালয়ে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির কার্যক্রম অনুষ্ঠিত 

Uncategorized খুলনা গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন মানবিক খবর সারাদেশ

সুমন হোসেন, (যশোর) :  যশোর অভয়নগরের পল্লীমঙ্গল আদর্শ মহাবিদ্যালয়ে অনুষ্ঠিত হলো বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির। ‘অন্ধজনে দেহ আলো’ প্রতিপাদ্যকে সামনে রেখে রোটারি ক্লাব অব যশোর এর আয়োজনে ডাচ-বাংলা ব্যাংক ফাউন্ডেশন ও খুলনা বি.এন.এস.বি এর সহযোগিতায় (১৩ মে ) সোমবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চক্ষু রোগিদের চক্ষু পরীক্ষা করা হয়। অত্র মহাবিদ্যালয়ের আশপাশের অঞ্চল থেকে আগত রোগীদের মধ্যে ২০৭ জন রোগীর চক্ষু পরীক্ষা করে ৪৪ জনকে ছানি রোগী হিসাবে সনাক্ত করা হয়। রোগীদেরকে ওই দিনই বিনামূল্যে ছানি অপারেশন করে লেন্স সংযোজন করার জন্য খুলনা বি.এন.এস.বি চক্ষু হাসপাতালে প্রেরণ করা হয়।


বিজ্ঞাপন

আয়োজনকারী কর্তৃপক্ষ বলেন, অপারেশন শেষে তাদের ১৫ মে বুধবার চক্ষুশিবির স্থলে পৌঁছে দেয়া হবে এবং তাদের বিনামূল্যে লেন্স, কালো চশমা ও প্রয়োজনীয় ওষুধ সরবরাহ করা হবে।

চক্ষুশিবির চলাকালীন সময়ে উপস্থিত ছিলেন অভয়নগর কলেজ শিক্ষক সমিতির সভাপতি পল্লীমঙ্গল আদর্শ মহাবিদ্যালয়ের অধ্যক্ষ খায়রুল বাসার, রোটারি ক্লাব অব যশোরের পক্ষ থেকে উপস্থিত ছিলেন রোটা: পি পি মোয়াজ্জেম হোসেন চৌধুরী টুলু, রোটা: পি পি মোঃ আজিজুল ইসলাম বাবলু এবং আই পি পি রোটা: মোঃ আক্তারুজ্জামান, এছাড়াও উপস্থিত ছিলেন কলেজের সহকারি অধ্যাপক মোঃ হোসেন আলী, সহকারি অধ্যাপক শেখর রঞ্জন রায়, আনিসুর রহমান শেখ, সহকারি অধ্যপক অনুপমা সরদার, সহকারি অধ্যপক প্রভাত কুমার মন্ডল, সহকারি অধ্যপক আসলাম হোসেন ফকির, সিঙ্গাড়ি মডেল স্কুলের প্রধান শিক্ষক আলমগীর হোসেন, হিদিয়া এএনএইচ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, নাউলী ডিআইএনজিএস মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইব্রাহিম হোসেন, জ্যেষ্ঠ প্রভাষক মিনা মোঃ ইকবাল কবীর, মোহাম্মদ ওয়াহিদুজ্জামান, গভর্নিং বডির শিক্ষানুরাগী সদস্য আতিয়ার রহমান বুলুসহ কলেজের শিক্ষক-কর্মচারী ও গভর্নিং বডির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *