পুনাকের বার্ষিক সমাবেশ ও আনন্দমেলা অনুষ্ঠিত

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ পুলিশ সপ্তাহের তৃতীয় দিন আজ অনুষ্ঠিত হলো বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) বার্ষিক সমাবেশ ও আনন্দমেলা ২০২৩।

গতকাল রাজারবাগ পুলিশ লাইন্সে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে পুনাক বার্ষিক সমাবেশ ও আনন্দমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রীর সহধর্মীনি বেগম লুৎফুল তাহমিনা খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুনাকের সভানেত্রী তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে ডা. দীপু মনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাওয়ার মূল কারণ নারীদের এগিয়ে যাওয়া। কোন একটি সমাজ, কোন একটি রাষ্ট্রের যদি এগিয়ে যেতে হয় সেখানে নারী পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন। অর্ধেক মানুষকে পিছনে ফেলে একটা সমাজ কখনো তার যে সম্ভাবনা আছে সেটাকে বাস্তবায়ন করতে পারে না।

সকল প্রতিবন্ধকতা পেরিয়ে বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, মানুষের অনুপ্রেরণার সবচেয়ে বড় জায়গা হচ্ছে তার ঘর। সেখানে অনুপ্রেরণা থাকলে মানুষ বাইরে তার কাজের জায়গায় সাফল্য লাভ করে। কাজেই ওই সাফল্যের আপনারা বড় অংশীদার।

বিশেষ অতিথির বক্তব্যে বেগম লুৎফুল তাহমিনা খান বলেন, পুনাক ১৯৮৬ সাল থেকে প্রশিক্ষণের মাধ্যমে নারীদের স্বাবলম্বী করতে নানামুখী কার্যক্রম পরিচালনা করে আসছে।

এতে নারীরা স্বাবলম্বী হয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখছে। পুনাক সবক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। দেশ ও জনগণের কল্যাণে কাজ করছে। সামনের দিনগুলোতে আধুনিক ও সময়োপযোগী পোশাক তৈরি করবে পুনাক। নারী পুলিশের ভূমিকা সম্পর্কে তিনি বলেন, আইন-শৃঙ্খলারক্ষাসহ দেশের বাইরেও তাদের কাজের মাধ্যমে প্রশংসিত হচ্ছে। পুনাকের কার্যক্রম ভবিষৎতে দেশ ও দেশের বাইরে ছড়িয়ে পড়বে।

সভাপতির বক্তব্যে পুনাকের সভানেত্রী তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী বলেন, পুলিশ সপ্তাহ-২০২৩ উপলক্ষে প্রধানমন্ত্রী পুনাক স্টল পরিদর্শন করেছেন। যা আমাদের জন্য অত্যন্ত গর্বের। যা পুনাকের সকল সদস্যকে অনুপ্রাণিত ও উজ্জীবিত করবে। পুনাক নারীদের কল্যাণে কাজ করছে। পুলিশ পরিবারের সদস্যদের বাইরেও পুনাকের কার্যক্রম সুধীমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে।

জেলা পর্যায়েও এ কার্যক্রম দৃশ্যমান রয়েছে। ভবিষৎতে কার্যক্রম আরো বৃদ্ধি করা হবে। অনুষ্ঠানের শুরুতে পুনাকের সাধারণ সম্পাদিকা নাসিম আমিন পুনাকের বার্ষিক প্রতিবেদন ও কোষাধ্যক্ষ নাফিস সিদ্দিকী পুনাকের ২০২১-২০২২ অর্থ বছরের আয়-ব্যয় নিয়ে বক্তব্য প্রদান করেন।
পুনাকের আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করেন পুনাকের শিল্পীরা। প্রধান অতিথি পুনাক পরিবারের সদস্যদের সন্তানদের শিক্ষাবৃত্তি, কোরআন তোলোয়াত, সংগীত, চিত্রাঙ্কন, নৃত্য, আবৃতি, কম্পিউটারসহ বিভিন্ন কাজে কৃতিত্বপূর্ণ কাজের জন্য পুরস্কৃত করেন। এসময় পুনাকের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্যগণ, বিভিন্ন জেলা থেকে আগত পুনাকের জেলা সভাপতি ও সদস্যগণ উপস্থিত ছিলেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *