গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণস্থলে ডিএমপির নিরবচ্ছিন্ন উদ্ধার তৎপরতা, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও ট্রাফিক ব্যবস্থাপনা কার্যক্রম অব্যাহত

Uncategorized অন্যান্য


নিজস্ব প্রতিবেদক ঃ গত মঙ্গলবার ৭ মার্চ গুলিস্তানের সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নিরবচ্ছিন্ন উদ্ধার তৎপরতা, সার্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা কার্যক্রম চলমান রয়েছে।

ডিএমপির কমিশনার খন্দকার গোলাম ফারুক বিপিএম-বার, পিপিএম প্রতিদিনই সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন ও প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করছেন। এছাড়াও, সংশ্লিষ্ট বিষয়ে গণমাধ্যমের সাথে মতবিনিময় করেছেন।

এছাড়াও, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস), অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি), অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক), অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা), যুগ্ম-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স), যুগ্ম-পুলিশ কমিশনার (ক্রাইম), যুগ্ম-পুলিশ কমিশনার (অপারেশনস), যুগ্ম-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) ও সংশ্লিষ্ট বিভাগের উপ-পুলিশ কমিশনারগণ নিয়মিত ঘটনাস্থলে সরেজমিনে তদারকি করছেন।

কমিশনার এর নির্দেশনা মোতাবেক উদ্ধার কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ঘটনাস্থলে শুরু থেকেই অতিরিক্ত ফোর্স মোতায়েন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, গোয়েন্দা তৎপরতা ও ট্রাফিক ব্যবস্থাপনা কার্যক্রম জোরদার করা হয়েছে। বিস্ফোরণস্থল নিরাপত্তা বলয়ে কর্ডন করা হয়েছে।

ডিএমপি কমিশনার এর দিক নির্দেশনা মোতাবেক ডিবি, সিটিটিসি, ক্রাইম, ট্রাফিক ইত্যাদি সংশ্লিষ্ট সকল ইউনিট অন্যান্য সংস্থার সাথে সুসমন্বয় করে নিরবচ্ছিন্নভাবে দিনরাত উদ্ধার তৎপরতা কার্যক্রম, আহতদের হাসপাতালে নিয়ে চিকিৎসার সুব্যবস্থা, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ কার্যক্রম চলমান রয়েছে।

বিস্ফোরণস্থল ও দুর্ঘটনার গোয়েন্দা তথ্য সংগ্রহ ও পর্যালোচনার জন্য ডিবির একাধিক টিম কাজ করছে। ডগ স্কোয়াড (কে-৯)-সহ সিটিটিসির একাধিক টিম ঘটনাস্থল ও আশেপাশের এলাকার কার্যক্রম অব্যাহত রেখেছে। ইতোমধ্যে, স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান এমপি ঘটনাস্থল পরিদর্শন ও গণমাধ্যমে মতবিনিময় করেছেন।

ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ এর পক্ষে পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো: কামরুল আহসান বিপিএম-বার ও অতিরিক্ত আইজিপি (ক্রাইম এন্ড অপারেশনস) মো: আতিকুল ইসলাম বিপিএম-বার, পিপিএম-বার ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা কার্যক্রমের ক্ষেত্রে অনান্য সংস্থার সাথে ডিএমপির সুসমন্বয় অব্যাহত রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *