দুদক এনফোর্সমেন্ট ইউনিটের দুই অভিযান

Uncategorized আইন ও আদালত


!! দুদক এনফোর্সমেন্ট ইউনিট ৫টি অভিযোগের বিষয়ের মধ্যে ২ টি দপ্তরে অভিযান পরিচালনা করা সহ ৩ টি দপ্তরে পত্র প্রেরণ করেছে !!


কুষ্টিয়ার কুমারখালী উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে চাকুরী পাইয়ে দেওয়ার নামে ঘুষ আদায়ের অভিযোগের সত্যতা পেয়েছে দুদক

কুষ্টিয়া প্রতিনিধি ঃ কুষ্টিয়ার কুমারখালী উপজেলা শিক্ষা অফিসারের বিরুদ্ধে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে ঘুষ নেওয়ার অভিযোগের প্রেক্ষিতে দুদক, জেলা কার্যালয়, কুষ্টিয়া হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে অভিযোগসংশ্লিষ্ট রেকর্ডপত্র ও সংশ্লিষ্টদের সাথে প্রত্যক্ষভাবে কথা বলে জানা যায়, ২০২২ সালের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগে চাকুরীপ্রত্যাশীদের চাকুরী দেয়ার কথা বলে কয়েকজন দালালের মাধ্যমে সেলিনা খাতুন ৩৪০০০০০ টাকা গ্রহণ করেন এবং গ্যারান্টস্বরুপ নিজ নামীয় চেক প্রদান করেন। পরবর্তীতে চাকুরী প্রত্যাশীরা চাকুরি না পাওয়ায় তিনি ১৮০০০০০ টাকা ফেরত প্রদান করেন।

টিম কর্তৃক অভিযোগের সত্যতা পাওয়া যায় এবং সকল অভিযোগের বিষয়ে সেলিনা খাতুন স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার অম্বরনগরের ইউপি চেয়ারম্যান বিরুদ্ধে প্রতিবন্ধী ভাতার অর্থ আত্মাসাতের অভিযোগের সত্যতা পায়নি দুদক
নোয়াখালী প্রতিনিধি ঃ নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার অম্বরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর বিরুদ্ধে প্রতিবন্ধী ভাতার টাকা আত্মসাতের অভিযোগের প্রেক্ষিতে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, নোয়াখালী থেকে একটা এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে অম্বরনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি বিষয়টি অস্বীকার করেন।

তিনি জানান, প্রতিবন্ধী ভাতা সহ সকল ভাতা বর্তমানে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সমাজসেবা অধিদপ্তর থেকে পরিচালনা করা হয়। এখানে চেয়ারম্যানের হস্তক্ষেপের কোন সুযোগ নেই।

অভিযান পরিচালনা কালে ভুক্তভোগী প্রতিবন্ধীর বিষয়ে টিম জানতে পারে তিনি নিয়মিত ভাতা পেয়ে আসছেন।তাকে নিয়ে প্রচারিত সংবাদটি তিনি মিথ্যা বলে দাবী করেন। অভিযোগের বিষয়ে আপাতদৃষ্টিতে সত্যতা পাওয়া যায়নি।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *