মে  মাসে বিজিবি’র অভিযানে ২৮২ কোটি ৩৩ লক্ষাধিক টাকার চোরাচালান পণ্যসামগ্রী জব্দ

Uncategorized এইমাত্র জাতীয় বিবিধ বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত মে-২০২৩ মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ২৮২ কোটি ৩৩ লক্ষ ৫৭ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্যসামগ্রী এবং অস্ত্র ও গোলাবারুদ জব্দ করতে সক্ষম হয়েছে, এ খবর নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মোঃ শরীফুল ইসলাম, পিবিজিএমএস।


বিজ্ঞাপন

জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ২০ কেজি ৫৬৯ গ্রাম স্বর্ণ, ৮৮ কেজি ৬৯৪ গ্রাম রূপা, ১,৫১,৬৪৫টি কসমেটিক্স সামগ্রী, ২,৭৬৬টি ইমিটেশন গহনা, ২১,৪৮১টি শাড়ী, ১,২৭৫টি থ্রিপিস/ শার্টপিস/ চাদর/কম্বল, ৩,৯১১টি তৈরী পোশাক, ১,৯২৪ ঘনফুট কাঠ, ৬,০৬৬ কেজি চা পাতা, ১,১৬,৪৩০ কেজি কয়লা, ২,২৫৯ কেজি কারেন্ট/সুতার জাল, ১,৬৫,৮৯৩ ঘনফুট পাথর, ১০টি ট্রাক/কাভার্ডভ্যান, ১১টি পিকআপ, ৫টি প্রাইভেটকার, ২৫টি সিএনজি/ইজিবাইক এবং ১১৬টি মোটরসাইকেল।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৮টি পিস্তল, ৮টি ম্যাগাজিন, ৭টি সকল প্রকার গান, ১০০ কেজি সালফার, ৪টি বিস্ফোরক স্টিক, ৭টি ডেটোনেটর এবং ৪০ রাউন্ড গুলি।

এছাড়াও গত মাসে বিজিবি কর্তৃক বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে। জব্দকৃত মাদক ও নেশাজাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে ১৯,৫৫,২১০ পিস ইয়াবা ট্যাবলেট, ২৮ কেজি ৭১০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ২৭ কেজি ৮৬০ গ্রাম হেরোইন, ২২,৬১৪ বোতল ফেনসিডিল, ২৩,৬৮২ বোতল বিদেশী মদ, ৩,০২৭ ক্যান বিয়ার, ২,৫৬৭ কেজি গাঁজা, ১,৭৫,৬৩২ প্যাকেট বিড়ি ও সিগারেট, ৩৯,৫২০টি নেশাজাতীয় ইনজেকশন, ২,৪৪৭টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ৬,৬৬১টি ইস্কাফ সিরাপ, ৬৯৮ বোতল এমকেডিল /কফিডিল, ১৭,৭৬,৯৪১ পিস বিভিন্ন প্রকার ঔষধ, ২ কেজি ৪৪৫ গ্রাম কোকেন এবং ১,৬০,১৬৮টি অন্যান্য ট্যাবলেট।

সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২২০ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৩১ জন বাংলাদেশী নাগরিক, ৪ জন ভারতীয় নাগরিক এবং ২৮ জন মায়ানমার নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *