কুমিল্লার মুরাদনগরে এসএসসি পরীক্ষায় নকল দিতে গিয়ে আটক  ৩ জন :  ২ বছরের সাজা

Uncategorized আইন ও আদালত প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন শিক্ষাঙ্গন সারাদেশ

মুরাদনগর উপজেলায় পরীক্ষার কেন্দ্রে নকল দেওয়ার অভিযোগে আটককৃত ৩ জন।


বিজ্ঞাপন

মো: মোশাররফ হোসেন মনির (কুমিল্লা) :  কুমিল্লার মুরাদনগর উপজেলা সদরের ডিআর সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি গণিত পরীক্ষায় অবৈধ ভাবে কেন্দ্রে প্রবেশ করে নকল সরবরাহ করতে যাওয়ায় ৩ যুবককে আটক করে এবং প্রত্যেককে একশত টাকা অর্থদন্ডসহ দুই বছরের কারাদন্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত।

আজ  সোমবার সকালের কারাদন্ড প্রাপ্তদের কুমিল্লা জেলা কারাগারে প্রেরণ করে মুরাদনগর থানা পুলিশ। এর আগে রবিবার বিকেলে এই মোবাইলকোর্ট পরিচালনা করেন মুরাদনগর উপজেলার ভারপ্রাপ্ত নিবার্হী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা।
ভ্রাম্যমান আদালতে দন্ডপ্রাপ্তরা হলো, উপজেলার মুরাদনগর সদরের মঙ্গল মিয়ার ছেলে সুমন মিয়া(২১), ফরিদ উদ্দিনের ছেলে কাউছার(৪২) ও আবদুল মালেক মিয়ার ছেলে রিমন মিয়া(২৩)।

জানা যায়, রবিবার চলমান এসএসসির গনিত বিষয়ের পরীক্ষা চলাকালে ডিআর সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে প্রশ্নপত্র সংগ্রহ করে সমাধান শেষে নকলে কপি পরীক্ষা কেন্দ্রে দিতে গিয়ে ম্যাজিস্ট্রেটের হাতে আটক হয়।

তাদের হাত থেকে প্রশ্নপত্র ও নকলের কপি উদ্ধার করে পাবলিক পরীক্ষা অপরাধ সমূহ আইন ১৯৮০এর ৯-(গ) ধারায় প্রত্যেককে ২বছরের কারাদন্ড ও ১০০টাকা অর্থদন্ড প্রদান করে কুমিল্লা কারাগারে প্রেরণ করা হয়।

এ বিষয়ে ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা নিপা বলেন, চলমান এসএসসি পরীক্ষাসহ সকল পাবলিক পরীক্ষা নকলমুক্ত ভাবে গ্রহন করতে প্রশাসন সর্বদা সতর্ক রয়েছে। নকলমুক্ত শিক্ষাই জাতির মেরুদন্ড। নকলের বিরুদ্ধে আমাদের এই অভিযান চলমান থাকবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *