যশোর জেলা পুলিশ লাইন হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনা সংক্রান্ত বিশেষ সভা অনুষ্ঠিত

Uncategorized আইন ও আদালত খুলনা জাতীয় সারাদেশ

নিজস্ব প্রতিনিধি ঃ গতকাল বৃহস্পতিবার  ২২ জুন,  দুপুর ১২ টায় পুলিশ লাইন্স ড্রিল সেডে যশোর জেলা পুলিশ লাইন হাসপাতালের সার্বিক ব্যবস্থাপনা সংক্রান্ত বিশেষ সভা অনুষ্ঠিত হয়।উক্ত সভায় সভাপতিত্ব করেন যশোর জেলার পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার বিপিএম(বার),পিপিএম মহোদয়।


বিজ্ঞাপন

সম্মানিত পুলিশ সুপার মহোদয় তার বক্তব্যের শুরুতেই জনাব বিপ্লব কান্তি বিশ্বাস, সিভিল সার্জন যশোর, ও রেশমা শারমিন, পিপিএম, পুলিশ সুপার পিবিআই, যশোর’কে আন্তরিক ধন্যবাদ জানান।তিনি বলেন, তাদের ঐকান্তিক সহযোগিতায় আমাদের পুলিশ হাসপাতালটি আজ আধুনিকায়নের পথে।

পুলিশ সুপার বলেন, দেশের উন্নয়নকে গতিশীল করতে অবশ্যই নিরাপত্তা কাঠামো ঠিক থাকতে হবে, আর সেই নিরাপত্তার বড় একটি অংশ হলো বাংলাদেশ পুলিশ সুতরাং আমাদের স্বাস্থ্য ব্যবস্থাও উন্নত থাকতে হবে। সেই লক্ষ্যেই বাংলাদেশ পুলিশের প্রতিটি ইউনিটের হাসপাতাল গুলো ইতোমধ্যেই আধুনিকায়ন করা হয়েছে।

তিনি আরো বলেন, আমাদের যশোর পুলিশ হাসপাতাল এখন উন্নত সেবা দিতে শুরু করেছে এবং এর সুফল প্রতিটি পুলিশ সদস্য ও তাদের পরিবারবর্গের সদস্যরা পাচ্ছেন।

এই সেবাকে আরো বেশি কার্যকর করতে অত্র হাসপাতাল সংশ্লিষ্ট সকলের প্রতি নিজেদের দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করার জন্য তিনি নির্দেশ প্রদান করেন। তিনি বলেন, কর্মক্ষেত্রে কেউ যেন হয়রানি বা ভোগান্তির শিকার না হয় সেদিকে বিশেষ নজর রাখতে হবে।একই সাথে হাসপাতাল সংশ্লিষ্ট সকলকে আচরণগত কোনো সমস্যা যেন না হয় সে ব্যাপারে অবশ্যই খুব সতর্ক থাকতে হবে বলে নির্দেশ প্রদান করেন।

তিনি বলেন, আমাদের এই পুলিশ হাসপাতালের প্রধান কাজ হল প্রতিটি পুলিশ ও তাদের পরিবারবর্গের চিকিৎসা সেবা সুনিশ্চিত করা, আর এটা যথাযথভাবে নিশ্চিত করতে হলে এর সাথে সংশ্লিষ্ট সকলকে অবশ্যই আন্তরিকতার সহিত দায়িত্ব পালন করতে হবে এর বিকল্প নেই।

তিনি আরো বলেন, আমাদের পুলিশ হাসপাতালে ইতিমধ্যে অত্যাধুনিক মেশিন স্থাপন করা হয়েছে এবং আমরা খুব শীঘ্রই চৌকস টেকনিশিয়ান দ্বারা এর কার্যক্রম শুরু করবো। পরিশেষে তিনি আশাবাদ ব্যক্ত করেন এই যশোর পুলিশ হাসপাতালে আগামীতে ওপেন হার্ট সার্জারির মত বড় বড় অপারেশনও করা হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিপ্লব কান্তি বিশ্বাস সিভিল সার্জন যশোর, তিনি বলেন, যশোর পুলিশ হাসপাতাল কে আধুনিকায়ন করতে সিভিল সার্জন কার্যালয় হতে সর্বোচ্চ সহযোগিতা প্রদান করা হবে।

এছাড়াও অন্যান্য অতিথিবৃন্দ ও অত্র হাসপাতাল থেকে উন্নত চিকিৎসা সেবা পেয়েছেন কয়েকজন তাদের অনুভূতি প্রকাশ করেন।এসময় আরো উপস্থিত ছিলেন রেশমা শারমিন, পিপিএম, পুলিশ সুপার,পিবিআই যশোর, সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তাগণ, ডাক্তারগণ সহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ ও ফোর্সবৃন্দ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *